Facebook Dark mode

ফেসবুকে ডার্ক মোড চালু করুন – Turn Facebook Dark mode on the desktop

Facebook Dark mode:

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আজ আমি আপনাকে বলব যে আপনি যখন ডেস্কটপে লগইন করবেন তখন কিভাবে ডার্ক মোড ব্যবহার করবেন আপনার ফেসবুক আইডি দিয়ে বা কীভাবে আপনার ডিভাইসে ডার্ক মোড সক্ষম করবেন। আমি আজ এই নিবন্ধটি লিখেছেন। আমরা আশা করি আপনি এই নিবন্ধটি দরকার বলে মনে করি। আসুন এটি সম্পর্কে খুব বেশি কথা বলি না। আমরা মূল বিষয়টি ফিরে যেতে চাই যাতে আপনি রাতের বেলা ফেসবুক আইডি ব্যবহারের জন্য আপনাকে ডার্ক মোড ব্যবহার করার সময় আপনার ফেসবুক আইডি চোখের সুরক্ষা হিসাবে কাজ করবে। সাধারণত, আপনি আপনার চোখের অতিরিক্ত আলোর প্রভাব পাবেন না, তাই আপনার চোখ আরও সুরক্ষিত থাকবে। এটি আপনার চোখের ক্ষতি করবে না।

 

সুতরাং সেই ক্ষেত্রে এখন প্রতিটি ওয়েবসাইট প্রতিটি সিস্টেম ডার্ক মোড বিকল্পটি সক্রিয় বা সক্ষম করে তুলছে তবে এটি অবশ্যই ব্যবহার করার সময় আপনাকে অবশ্যই ডার্ক মোড বা নাইট মোড ব্যবহার করতে হবে যাতে আপনার রাতে বা দিনের বেলা অতিরিক্ত কম্পিউটার নীল আলোর রশ্মি থাকতে পারে। থেকে আপনার চোখ সংরক্ষণ করতে পারেন। 

ফেসবুকে ডার্ক মোড চালু করুন

 

সুতরাং আসুন দেখুন কীভাবে আপনার কম্পিউটার বা পিসিতে ডার্ক মোড বিকল্প সক্ষম করতে হয়। সুতরাং প্রথমে আপনাকে বলি আপনি যদি এটি আগে কখনও ব্যবহার না করেন বা আপনার পিসিতে ইন্সটল করা ক্রোম ব্রাউজার বা আপনার কম্পিউটারে ইন্সটল থাকা অন্য কোন ব্রাউজার বা আপডেট করা হয়নি বা ব্রাউজারটি পুনরায় ইনস্টল করেন নি তবে। 

 

তারপরে আপনাকে অবশ্যই এখন যে ব্রাউজারটি ব্যবহার করছেন তা আপডেট করতে হবে বা ইনস্টল করার পরে এটি পুনরায় ইনস্টল করতে হবে, তবে এটি আচ্ছাদিত হবে এবং আপনি কোন আপডেট সংস্করণ ব্যবহার করতে পারবেন তা ব্রাউজার এবং যদি আপনি আপডেট সংস্করণ ব্যবহার করেন তবে এর অর্থ আপনার ফেসবুক ওয়েবসাইটের আপডেট সংস্করণ আসবে. এটাকে, আপডেট করা ফেসবুকটা আপনার কম্পিউটার শুরু হবে, তারপর আপনি এই বিকল্পটি সহজেই সন্ধান করতে পারেন এবং আপনি যদি পুরনো সংস্করণটি চালান তবে সেই রাতের মোড অপশনটি আসবে না।

 

সুতরাং এর জন্য প্রথমে আপনাকে আপনার ব্রাউজারটি অনুসন্ধান করতে হবে, ফেসবুক.কম টাইপ করতে হবে এবং একটি গুগল অনুসন্ধান করতে হবে। অনুসন্ধানের পরে, আপনার সামনে উপস্থিত অপশনটি থেকে ফেসবুকে ক্লিক করুন। এটি আপনাকে এমন একটি ফেসবুক ওয়েবসাইটে নিয়ে আসবে যেখান থেকে আপনার পাসওয়ার্ড এবং ইমেইল ঠিকানা দিয়ে আপনাকে লগইন করতে হবে। সেখানে লগইন করুন। লগ ইন করার পরে, আপনার ফেসবুক আইডি লিখুন। 

 

তবে এটা বলা ভালো যে আপনার যদি একটি ফেসবুক পৃষ্ঠা থাকে তবে আপনি লাইট মোড ব্যবহার করতে পারেন যা স্ক্রীন কালো দেখায়। এখন আপনি যদি শীর্ষ দিকে তাকান, আপনি দেখতে পাবেন যে আপনার একটি প্রোফাইল রয়েছে, আপনি প্রোফাইলটি প্রবেশ করতে পারেন বা আপনার ফেসবুক আইডি হোমিও প্রবেশ করতে পারেন। 

 

Vivo V20 Updates Price

 

তারপর আপনি প্রোফাইল আইকনটির ডান দিকে আপনার নাম দেখতে পাবেন। আপনি এই নামের পাশে আরও একটি প্লাস আইকন দেখতে পাবেন। ক্লাস আইকন পরে আপনি এটি দেখতে পাবেন। ম্যাসেঞ্জার নামে একটি অপশন রয়েছে। একটি আইকন আছে। তারপরে নোটিফিকেশন শেষে আপনি দেখতে পাবেন যে জেরোধা এন্ড নামে আরেকটি অপশন বোতাম রয়েছে এবং তিনি আইকনে ক্লিক করবেন। সেখানে ক্লিক করার সাথে সাথেই আপনি কিছু বিকল্প দেখতে পাবেন। সেখান থেকে, আপনি বিকল্প 5 নম্বরে দেখতে পাবেন, ডিসপ্লে এবং অ্যাক্সেসিবিলিটি নামে আরও একটি বিকল্প রয়েছে। প্রদর্শন এবং অ্যাক্সেসিবিলিটি বিকল্পটিতে ক্লিক করুন। এবং হ্যাঁ আপনি এটির জন্য একটি চাঁদের আইকন দেখতে পারেন। 

 

তারপর আপনার দুটি বিকল্প থাকবে। একটি হল ডার্ক মোড এবং অন্যটি কমপ্যাক্ট মোড। ডার্ক মোডের নীচে আপনি কিছুটা লক্ষ্য করবেন। অন্ধকার মোড চালু করুন। দুঃখিত, দুটি বিকল্প আছে। চালু এবং বন্ধ. আপনি যদি চালু করতে চান তবে আপনাকে অবশ্যই ক্লিক করতে হবে এবং আপনি যদি অফ করতে চান তবে আপনাকে অবশ্যই অফ করতে হবে। আপনি কম্পিউটার ডেস্কটপ বা পিসি বা ল্যাপটপের মাধ্যমে আপনার ফেসবুক আইডিতে ডার্ক মোড ব্যবহার করতে পারেন বা আপনি অফিসিয়াল অ্যাপ্লিকেশন বা লাইট সংস্করণ অ্যাপ্লিকেশন ছাড়াও ডেস্কটপ মোড ব্যবহার করতে পারেন এমন সময় আপনার মোবাইলে ব্যবহার করতে পারেন। আশা করি নিবন্ধটি আপনাদের ভাল লাগলে আমাদের সাথে থাকুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *